news-details
North Bengal

সিটং এ শুরু হল ট্যুরিজম ফেস্টিভ্যাল

 

সিটং, কার্শিয়ং, ২৮ জানুয়ারি: দার্জিলিং জেলার কার্শিয়ং মহকুমার প্রত্যন্ত এক গ্রাম সিটং। এখানেই এবার আয়োজিত হল ট্যুরিজম ফেস্টিভ্যাল। এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সিটং ইকো ট্রাভেলার ওয়েলফেয়ার সোসাইটি। গত সোমবার সিটং এ ট্যুরিজম ফেস্টিভ্যালের সূচনা করেন জিটিএ-র ভাইস চেয়ারম্যান অনিত থাপা। এই গ্রামে এই অনুষ্ঠান আয়োজনের মূল কারন পর্যটন মানচিত্রে প্রত্যন্ত পাহাড়ি গ্রামকে পৌঁছে দেওয়া। 
উল্লেখ্য যে, 
এমন‌ও একটা সময় ছিল যখন শুধুমাত্র কমলালেবুকে কেন্দ্র করেই সিটং এর অর্থনীতি গড়ে উঠেছিল, তবে ক্রমাগত কমলালেবুর ফলন কমতে থাকায়  সিটং এর অর্থনীতি ভেঙে পড়ে, তাই অর্থনীতির বিকল্প হিসেবে এখন পর্যটনকেই বেছে নিয়েছে সিটং এর বাসিন্দারা। পর্যটন শিল্পকে আরও উন্নত করে তুলতে পর্যটকদের জন্য গড়ে উঠেছে কয়েকটি হোম স্টেও। আর পর্যটকদের আকর্ষণ করার জন্যই সিটং এ শুরু হয়েছে এই ট্যুরিজম ফেস্টিভ্যাল। 

 স্থানীয় সংস্কৃতিকে ধরে রেখেই এই ট্যুরিজম ফেস্টিভ্যাল। এদিন অনিত থাপা বলেন, শুধু দার্জিলিং নয় দার্জিলিং এর প্রত্যন্ত গ্রাম গুলিকেও পর্যটনের আওতায় আনার জন্য গ্রামবাসীদের সচেতন করার কাজ চলছে গ্রামে গ্রামে গিয়ে। আগামী ৩০ শে জানুয়ারি পর্যন্ত চলবে এই ট্যুরিজম ফেস্টভ্যাল।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.