Top Stories
  1. সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো ভূমি পেডনেকারের চামড়া পুড়ে যাওয়া ছবি!
  2. সল্টলেকে গভীর রাতে চললো দুষ্কৃতী তান্ডব, ভাঙা হয়েছে পাইপ লাইন!
  3. জ্বরের রোগী বেপাত্তা হাসপাতাল থেকে, ব্যাখ্যা নেই কর্তৃপক্ষ এবং পুলিশের কাছে!
  4. বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জির ব্যান্ডেলের বাড়িতে দুষ্কৃতী হামলা!
  5. ভাতারে কবর থেকে এক শিশু কন্যার দেহ উদ্ধার করছে পুলিশ
  6. মাথায় বন্দুক ঠেকিয়ে নববধূকে নিয়ে পালাল প্রেমিক
  7. জন আক্রোশ সভা'য় বক্তব্য রাখতে গিয়ে থাপ্পর  খেলেন  কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল
  8. ভোটের আগে সন্ত্রাসের বাতাবরণ সৃষ্টি  করছে তৃণমূল অভিযোগ বিজেপির, বিজেপি যুব সভাপতির বাড়িতে বোমাবাজি ।
  9. মঞ্চে বক্তব্য রাখছিলেন কংগ্রেস নেতা হার্দিক প্যাটেল, হঠাৎ সাদা পাজামা পাঞ্জাবি পরিহিত এক ব্যক্তি মঞ্চে উঠে সরাসরি থাপ্পড় মারলেন তাকে
news-details
world

তেনজিং হিলারি বিমানবন্দরে উড়ানের সময় পার্কিংয়ে থাকা  হেলিকপ্টারের সঙ্গে সংঘর্ষ  নিহত তিন


শিলিগুড়ি  বার্তা নিউজ ডেস্ক, ১৫ এপ্রিল : নেপালে বিমান দুর্ঘটনা। তিনজন নিহত হয়েছেন। রবিবার তেনজিং হিলারি বিমানবন্দরে একটি উড়োজাহাজ উডরানের সময় পার্কিংয়ে থাকা একটি হেলিকপ্টারকে ধাক্কা দেয়।বিমানবন্দরের এক একর্মকর্তস এভারেস্ট-সংলগ্ন পার্বত্য এলাকা লুকলায় ঘটা এ দুর্ঘটনায় চারজন আহত হয়েছেন। 


সুত্রের খবর,  নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে ১২৫ কিলোমিটার উত্তর-পশ্চিমে তেনজিং হিলারি বিমানবন্দর বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ  যেমন বখ্যাত তেমনি বিমানবন্দর দুর্ঘটনার জন্যও বিখ্যাত 
এ দিন বেসরকারি এয়ারলাইনস সামিট এয়ারের একটি টুইন ওটার উড়োজাহাজের সঙ্গে বিমানবন্দরের পার্কিংয়ে থাকা হেলিকপ্টারের সংঘর্ষে তিনজন নিহত হন। 

          বিমানবন্দরের আধিকারিক  প্রতাপ  তিওয়ারি জানান, নিহত ব্যক্তিদের মধ্যে উড়োজাহাজটির কো-পাইলটও রয়েছেন। দুর্ঘটনার পর ঘটনাস্থলেই দুজন মারা যান। পরে আরেকজন কাঠমান্ডুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত ব্যক্তিদের অন্য দুজন নিরাপত্তাকর্মী, যাঁরা দুর্ঘটনার সময় হেলিকপ্টারটির কাছে ছিলেন।


নেপালে বিমান দুর্ঘটনা হরহামেশাই ঘটে। এর মধ্যে তেনজিং হিলারি বিমানবন্দরটি বিশ্বের সবচেয়ে বিপজ্জনক বিমানবন্দরগুলোর একটি। প্রথম এভারেস্টজয়ী দুই কিংবদন্তি স্যার এডমন্ড হিলারি ও শেরপা তেনজিং নোরগের নামে নামকরণ করা এই বিমানবন্দরের রানওয়ে খুবই ছোট। আর এই ছোট রানওয়েই একে বিপজ্জনক করে তুলেছে। শুধু এখানেই নয়, পার্বত্য এলাকা হওয়ায় এবং আবহাওয়া কখনো কখনো অত্যন্ত প্রতিকূল হওয়ায় নেপালকে প্রায়ই বড় বড় দুর্ঘটনা দেখতে হয়। গত ফেব্রুয়ারিতেই বাজে আবহাওয়ার কারণে নেপালের পূর্বাঞ্চলে সাতজন আরোহীসহ একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছিল। ওই দুর্ঘটনায় আরোহীদের সবাই নিহত হয়েছিলেন, যাঁদের মধ্যে ছিলেন নেপালের পর্যটনমন্ত্রীও।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.