Breaking News

করোনা থেকে বাঁচতে কয়লার টিপ

Image
 

গোমূত্র-গোবরের পর এবার মারণ ভাইরাস করোনা রুখতে আমাদের দেশে নতুন দাওয়াই। কয়লার সঙ্গে গঙ্গাজল মিশিয়ে কপালে টিপ পরলেই নাকি বাপ বাপ করে পালাবে করোনাভাইরাস! এমনি অদ্ভুত গুজব ছড়িয়েছে  বাঁকুড়ায়।

অনেকেই করোনা থেকে বাঁচতে পড়িমরি করে পরে নিচ্ছেন কয়লা-গঙ্গাজলের টিপ। সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে এমন আজব খবরই জানা গেল।

শনিবার সকাল থেকেই শহরের ৮ নম্বর ওয়ার্ড এলাকার গোপালপুর বাগদী পাড়ার বাসিন্দারা বাড়ীর তুলসী তলা, দরজার সামনে এমনকি হরিমন্দির সংলগ্ন এলাকার মাটি খুঁড়ে 'পোড়া কয়লা খুঁজে তাতে গঙ্গাজল মিশিয়ে' কপালে টিপ নিচ্ছেন। পরে তুলসী আর থানকুনি পাতা খাচ্ছেন অনেকে। এতেই নাকি করোনা ভাইরাসের আক্রমণ থেকে রক্ষা মিলবে।

কেউ একজন নাকি এই স্বপ্নাদেশ পেয়েছেন। কিন্তু কে সেই ব্যক্তি যিনি স্বপ্নাদেশ পেয়েছেন, তার সদুত্তর দিতে পারেননি ওই এলাকার কেউই। আর এই গুজব ছড়িয়ে পড়ছে দ্রুত। অবশ্যই এর কোনও বিজ্ঞানসম্মত ভিত্তি নেই।

স্থানীয় বাসিন্দা মাম্পি বাগদী, টুম্পা বাগদীরা বলেন, 'কেউ এই বিষয়ে স্বপ্নাদেশ পেয়েছেন শুনে আমরাও নির্দিষ্ট জায়গার কয়লা খুঁড়ে তাতে গঙ্গাজল মিশিয়ে কপালে টিপ নিয়েছি।' বিশ্বজুড়ে চলা করোনা আতঙ্ক থেকে মুক্তি পেতেই তারা এই কাজ করেছেন বলে জানান।

উল্লেখ্য, গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহানে এই ভাইরাসে উপস্থিতি ধরা পরার পর থেকে শনিবার পর্যন্ত বিশ্বজুড়ে এই ভাইরাসে সংক্রমিত হয়েছেন ২ লাখ ৮৭ হাজার ৯৪৬ জন এবং প্রাণ হারিয়েছেন ১১ হাজার ৯৪৯ জন। দেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ২৮৩ জন। মৃত্যু হয়েছে ৫ জনের।

 

 

বিধিসম্মত সতর্কীকরণ: কোনও রকম গুজবে কান দেবেন না, গুজব ছড়াবেন না। কঠিন এই সময়ে সকলেই প্রচেষ্টা চালাচ্ছেন যাতে এর সমাধান সূত্র বেরিয়ে আসে। এমন পরিস্থিতিতে বিজ্ঞানের ওপর ভরসা রাখুন, অযথা ভয় না পেয়ে সচেতন হন, পরিষ্কার-পরিচ্ছন্ন থাকুন।

Share With:


Leave a Comment

  

Other related news