Top Stories
  1. লুচি আলুর দমের পর ' ভারত মাতার জয়' , সব্যসাচীকে ঘিরে সন্দেহ দানা বাঁধছে তৃণমূলের অন্দরেই
  2. বিজেপির ২৭টি আসনে প্রার্থী ঘোষণা হতে পারে আজ।
  3. তিন সহকর্মীকে গুলিতে ঝাঁঝরা করে, আত্মহত্যার চেষ্টা জওয়ানের 
  4. লোকসভা নির্বাচনের প্রার্থী বাছতে বিজেপি দফতরে মধ্য রাত পেরিয়ে গেল মোদী- শাহের
  5. আদিবাসী বলয়ে অর্জুনেই কি ভরশা রাখছেন বিজেপি নেতৃত্ব?
  6. পাঁচ হাজারে লিড দিলেই এক কোটির কাজ?উঠছে প্রশ্ন
  7. উত্তর-পুর্বে জোর ধাক্কা খেল  বিজেপি, দল ছাড়লেন ২ মন্ত্রী, ৬ বিধায়ক 
  8. সাতসকালে মোবাইল হাত সাফাই করতে গিয়ে  উত্তম মধ্যম পেল পকেটমার
  9. ভোটের মুখে পুলিশের জালে আন্তঃরাজ্য অস্ত্র কারবারি 
  10. বিধ্বংসী আগুনে পুড়ে গেল গরু ছাগল সহ বাসগৃহ
news-details
politics

নির্বাচনী বিধি লঙ্ঘন করে লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করে দলীয় প্রচার সভায় তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল

বোলপুর, ১৪ মার্চঃ নির্বাচনী বিধি লঙ্ঘন করে লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করে দলীয় প্রচার সভায় আসতে দেখা গেল তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে। এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, "লালবাতি জ্বলেনি। লাগানো থাকতেই পারে। " যদিও, দেশের শীর্ষ আদালের নির্দেশিকা অনুযায়ী লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করতেই পারেন না অনুব্রতবাবু৷ 
লোকসভা নির্বাচন ঘোষণের পরে পরেই আদর্শ নির্বাচন বিধি লাগু হয়ে গিয়েছে৷ সেই মত প্রতিটি সরকারি দপ্তর ও আশেপাশের এলাকা থেকে খুলে ফেলা হচ্ছে সমস্ত রাজনৈতিক ব্যানার, পোস্টার৷ নির্বাচন বিধি অনুযায়ী লালবাতি গাড়ি ব্যবহার করতে পারেন না প্রতিমন্ত্রী, মন্ত্রী, সরকার প্রদত্ত পদাধিকারীরা। 
এদিন বোলপুর ডাকবাংলো মাঠে তৃণমূলের বুথ ভিত্তিক কর্মী সম্মেলন ছিল। এই সম্মেলনে যোগ দিতে আসেন তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। কিন্তু, নির্বাচন বিধি লঙ্ঘন করে এদিন লালবাতি লাগানো গাড়ি নিয়ে তাঁকে সভাস্থলে আসতে দেখা যায়। যা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। 
'তৃণমূল বীরভূম জেলা সভাপতি' পদটি ছাড়া অনুব্রতবাবুর অন্য একটি পদ হল রাজ্য গ্রামোন্নয়ন পর্ষদের সভাপতি। সুপ্রিম কোর্টের নির্দেশিকা অনুযায়ী এই পদে থেকে তিনি এমনিতেই লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করতে পারেন না। নিয়মে বলা আছে, ভারতরত্ন প্রাপক, রাজ্যের মুখ্যমন্ত্রী, রাজ্যের প্রতিমন্ত্রী, রাজ্যের পূর্ণ মন্ত্রী, বিধানসভার ডেপুটি স্পিকার, বিরোধী দলনেতা, মুখ্যসচিব, হাইকোর্টের প্রধান বিচারপতি ও বিচারপতিরা লালবাতি গাড়ি ব্যবহার করতে পারবেন। বাকী আমলা, পুলিশ আধিকারিকেরা, জরুরি পরিষেবা গাড়ি সকলে নীলবাতি গাড়ি ব্যবহার করতে পারবেন।
কিন্তু, দেখা যায় অনুব্রত মণ্ডল সেই নির্দেশিকা অমান্য করে সারা বছরই লালবাতি লাগানো গাড়ি ব্যবহার করে আসছেন। নির্বাচনী বিধি তোয়াক্কা না করেও তিনি লালবাতি লাগানো গাড়ি চড়ে দলীয় প্রচার সভায় যাচ্ছেন।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.