Top Stories
  1. লুচি আলুর দমের পর ' ভারত মাতার জয়' , সব্যসাচীকে ঘিরে সন্দেহ দানা বাঁধছে তৃণমূলের অন্দরেই
  2. বিজেপির ২৭টি আসনে প্রার্থী ঘোষণা হতে পারে আজ।
  3. তিন সহকর্মীকে গুলিতে ঝাঁঝরা করে, আত্মহত্যার চেষ্টা জওয়ানের 
  4. লোকসভা নির্বাচনের প্রার্থী বাছতে বিজেপি দফতরে মধ্য রাত পেরিয়ে গেল মোদী- শাহের
  5. আদিবাসী বলয়ে অর্জুনেই কি ভরশা রাখছেন বিজেপি নেতৃত্ব?
  6. পাঁচ হাজারে লিড দিলেই এক কোটির কাজ?উঠছে প্রশ্ন
  7. উত্তর-পুর্বে জোর ধাক্কা খেল  বিজেপি, দল ছাড়লেন ২ মন্ত্রী, ৬ বিধায়ক 
  8. সাতসকালে মোবাইল হাত সাফাই করতে গিয়ে  উত্তম মধ্যম পেল পকেটমার
  9. ভোটের মুখে পুলিশের জালে আন্তঃরাজ্য অস্ত্র কারবারি 
  10. বিধ্বংসী আগুনে পুড়ে গেল গরু ছাগল সহ বাসগৃহ
news-details
politics

দিদির পথকেই অনুকরণ করছে দল ভাঙ্গানোর মাস্টার মাইন্ডার মুকুল,সামলাও ঠ্যালা:অধীর

 

বহরমপুর, ১৫ মার্চ: বামেদের বিরুদ্ধে মহাজোট করে ক্ষমতায় এসেছিল তৃণমূল কংগ্রেস। মহাজোটের বড় শরিক ছিল কংগ্রেস। কংগ্রেসের কিছু বিধায়ককে হাফ মন্ত্রীও করেছিলেন দিদি। পরে কংগ্রেসে সঙ্গে সম্পর্ক ছিন্ন করে কেন্দ্রীয় মন্ত্রী সভা থেকে বেড়িয়ে এসেছিলেন। রাজ্যের মন্ত্রী সভা থেকে হাফ মন্ত্রীদের ঘারধাক্কা দিয়ে বের করেছিলেন। তার পর থেকেই কংগ্রেস নেতা বিধায়কদের ভাঙ্গানোর খেলায় মেতেছিলেন। অন্যদলের বিধায়কদের তাদের প্রাপ্য থেকে বঞ্চিত করে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দলে টেনেছেন। লোভ ও প্রলভনে কাজ না হলে কংগ্রেসী বিধায়ক ও বাব বিধায়কদের খুনের মামলায় ফাঁসিয়ে দলে টেনেছেন। এরা কি গদ্দার ছিলেন না? আজকে যারা আপনার দল ছেরে অন্য দলে চলে যাচ্ছেন তাদের আপনি গদ্দার বলছেন। আপনিও তো কংগ্রস ও সাম্প্রদায়িক বিজেপির সাথে ঘর করেছেন। আপনি সব ভুলে গেলেও ভুলে যায়নি বাংলার মানুষ। আপনার দলের একদা সেনাপতি দল ভাঙ্গানোর মাস্টার মাইন্ডার মুকুল তার খেলায় সফল হয়েছে সাময়িক ভাবে। কেন্দ্রে আপনার দল কি সরকার গঠন করতে পারবে? নির্বাচনের পরে এলাকার উন্নয়নের স্বার্থে হয় বিজেপি নয় কংগ্রেস যোগ দেবেন এতে আশ্চর্য হওয়ার কি থাকবে। রাজ্যে অন্য দলের বিধায়করা এলাকার উন্নয়নের স্বার্থে আপনার দলে যোগ দিয়েছিলেন।  তারা কি গদ্দার ছিল না?  আপনার দলের মধ্যেও সাম্প্রদায়িক  বিষ রয়েছে? তাই তো আপনার দলের বিধায়করা বিজেপিতে যোগ দিচ্ছেন।  দিদি এতে আশ্চর্য  হবার কিছু নেই।  রাজনীতির রঙ্গমঞ্চে সবই সম্ভব।

 দিদি " একদা  কংগ্রেসকে ভাঙতে মজা লেগেছিল আপনার। আজ আপনার কেমন লাগছে দিদিভাই? আপনার দল চুরমার হয়ে যাচ্ছে। সবাই ভাজপাতে যোগদান করছে।" অর্জুন সিংয়ের ভাজপাতে যোগ দেওয়া প্রসঙ্গে এই ভাষাতেই তৃণমূল সুপ্রিমোকে কটাক্ষ করলেন বহরম্পুরের অধীর চোধুরি।

বাংলায় পালাবদলের পর বিরোধী বাম কংগ্রেস থেকে বহু নেতা বিধায়ক তৃণমূলে যোগ দেয়। ইতিহাসের পাতা থেকে উদ্ধৃতি  করে অধীরবাবু বলেন, "দল ছেড়ে লোক চলে যাচ্ছে আর উনি বলছেন, বেঁচে গেছেন। ওঁর দলের গদ্দারদের এখন ভাজপাতে নিয়ে যেতে বলছেন। আপনি একদিন কংগ্রেসকে এইভাবে ভাঙিয়েছিলেন। সেদিনও আমরা বলেছিলাম যারা দল ছেড়ে যাচ্ছে তাঁরা গদ্দার। আর আপনি বলেছিলেন তারা সব সম্পদ। সেদিন আমি বলেছিলাম, যে দাওয়াই আপনি ব্যবহার করছেন আমাদের বিরুদ্ধে একদিন আপনিও সেই দাওয়াইয়ের শিকার হবেন। সেই একই পাপের শিকার হবেন। আজ তাই হচ্ছেন।"
মুখ্যমন্ত্রীকে অধীরের কটাক্ষ "আপনি সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়বেন? আপনার কাছে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়ার কোনও মন্ত্র আছে? আপনার দলের লোকরা কোথায় যাচ্ছে? সব তাঁর ভাজপাতে যাচ্ছে। তাঁর ভাজপাতে যাওয়ার লাইন লাগিয়ে দিয়েছে। কেন? কারণ আপনি নিজে গণতন্ত্র মানেননি। আপনাকে তাই শাস্তি পেতে হবে। একদিন অগণতান্ত্রিক পথে, ভয়, ভীতি, প্রলোভন প্রদর্শন করে আপনি কংগ্রেস সহ বিরোধী দলকে ভেঙেছেন।  কংগ্রস দল ভেঙে মুর্শিদাবাদে প্রার্থী দিয়েছেন। আপনার নিজের দলের প্রার্থী জোটেনি। যাদের পকেটে আজও কংগ্রেসের সিম্বল, তারা হয়েছে আপনার দলের প্রার্থী। কংগ্রেসের উচ্ছিষ্টদের নিয়ে আপনি এখানে কংগ্রেসকে ধ্বংস করতে চাইছেন। আপনার স্বপ্ন আমরা পূরণ হতে দেব না। আপনি নিশ্চিন্তে থাকুন।"  

মুখ্যমন্ত্রীকে খোঁচা দিয়ে তিনি বলেন, "ভয়ঙ্করভাবে ইতিহাসের পুনরাবৃত্তি হয়। যে পদ্ধতি ব্যবহার করে আপনি কংগ্রেস দলকে ভেঙেছেন, সেই পদ্ধতি আজ আপনার বিরুদ্ধে প্রয়োগ হচ্ছে। তাই আপনি আজ দিশেহারা। দিশেহারা হয়ে আপনি ভোট করতে নেমেছেন। নির্বাচনে নেমেছেন। তাই আপনার ভোটের ফল ভালো হবে না। ৪২-এ ৪২ আশা করছেন আপনি? আমরা তার সঙ্গে শূন্য যোগ করে ফোর টোয়েন্টি বানিয়ে দেব আপনাকে। চিন্তার কোনও কারণ নেই।" 

 

ইন্টারনেট চিত্র

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.