news-details
State

হনুমানের আদ্যশ্রাদ্ধ করলো ক্ষুদ্ধ গ্রামবাসী:

 

 

শিলিগুড়ি বার্তা ওয়েব ডেস্ক,১১ই ফেব্রুয়ারি:

দুই হনুমান আর এক কুকুরের লড়াইয়ে গুরুতর জখম হয় তিনটি প্রানীই । গ্রামবাসীরা খবর দেয় বনদপ্তরকে । বনকর্মীরা এসে দেখেও যান কিন্তু আহত হনুমানদের নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করেনি । সোমবার সকালে মারা যায় আহত হনুমানটি তাতেই ক্ষুব্ধ গ্রামবাসীরা । মৃত হনুমানের সৎকার করার পর ক্ষোভে ফেটে পড়েছেন তাঁরা । 

 

 ঘটনা পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা থানা এলাকার  বারাসত গ্রামে । শনিবার এখানেই দুটি হনুমানের সঙ্গে লড়াই হয় গ্রামেরই একটি বাঘা কুকুরের । তিনটি প্রানীই রক্তাক্ত হয় । গ্রামবাসীরা কোনমতে সেই লড়াই বন্ধ করে । খবর দেয় চন্দ্রকোনা বনদপ্তর বিটে । বনকর্মীরা এসে সংঘর্ষ থামানোর জন্য  গ্রামবাসীদের উদ্যোগের প্রশংসা করে চলে যায় । আহত হনুমান দুটি থেকে যায় একটি ঝোপের মধ্যে । 

গ্রামবাসীরা খাবার দিয়ে চেষ্টা করে হনুমান দুটিকে যতটা সম্ভব রক্ষা করার । কিন্তু সোমবার সকালে মারা যায় একটা হনুমান । আর তারপরেই ক্ষোভ দেখা যায় গ্রামবাসীদের মধ্যে । 

আহত হনুমান দুটিকে  উদ্ধার করে নিয়ে গিয়ে চিকিৎসা করালে এই অঘটন ঘটতনা এই প্রশ্ন উঠতে থাকে । গ্রামের বাসিন্দা অভিজিৎ ঘোষ, বিকাশ রায় , মনোরঞ্জন ব্যানার্জীদের দাবী যদি বনকর্মীরা হনুমানদের নিয়ে গিয়ে চিকিৎসা করাতেন তাহলে মরতনা পবননন্দন ।

বনদপ্তরের চন্দ্রকোনা বিটের আধিকারিক আশিস বন্দোপাধ্যায় জানিয়েছেন, আমরা সত্যি মর্মাহত এই ঘটনায় , এই এলাকায় দুটো হাতি দাপিয়ে বেড়াচ্ছে সেটা নিয়েই আমরা ব্যস্ত ছিলাম । মাত্র তিনজন কর্মী নিয়ে আমাদের কাজ চালাতে হয় । তবুও আমরা চেষ্টা করেছিলাম ।অন্য হনুমানটাকে আমরা নিয়ে আসব চিকিৎসার জন্য ।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.