Breaking News

আজ মকর সংক্রান্তির পুণ্যলগ্নে, গঙ্গাসাগরে পুণ্যস্নানের জন্য লক্ষ লক্ষ মানুষের সমাগম..

Image
 

নিউজডেস্কঃ ১৫ জানুয়ারি : আজ মকর সংক্রান্তি।মঙ্গলবার রাত ১২ টার পর থেকে শুরু হয়েছে মহাস্নানের পুণ্যলগ্ন। চলবে এদিন দুপুর ১:২৬ পর্যন্ত। সব পথ আজ সাগরমুখী। আজ অনেক লোকজন এসেছে অনেক দূর দুরান্ত থেকে এই পূণ্যভূমিতে। লক্ষ লক্ষ মানুষের সমাগম গঙ্গাসাগরে। পুণ্যস্নানে সরগরম সাগরসঙ্গম। ভিড় কপিল মুনির আশ্রম চত্ত্বরেও। সাগর জুড়ে  রয়েছে কড়া নিরাপত্তা।

গঙ্গাসাগরে পুলিশর প্রশাসনের কড়া নিরাপত্তা রয়েছে। বাবুঘাট থেকে গঙ্গাসাগর পর্যন্ত ৫০০ সিসিটিভি। মেলায় রয়েছে মেগা কন্ট্রোল রুমও,সেখান থেকে প্রতিনিয়ত নজরদারি চলছে। আকাশপথে নজরদারি চালাচ্ছে ১২টি ড্রোন। নিরাপত্তায় ১০ হাজার পুলিশকর্মী নিয়োগ করা হয়েছে। জলপথে নিরাপত্তার দায়িত্বে রয়েছে উপকূলরক্ষী বাহিনী, মেরিন পুলিশের বিশেষ বাহিনী। কন্ট্রোল রুম থেকে নজরদারির জন্য সব ভেসেলে লাগান রয়েছে জিপিএস। রয়েছে এম্বুলেন্স ব্যবস্থা। রয়েছে যে কোনো পরিস্থিতি তে কোনো পুণ্যার্থীর শারিরীক অবস্থার অবনতি হলে তার জন্য রয়েছে ডক্টর চেকআপ ক্যাম্প।

অন্যদিকে অজয় নদের তীরে শুরু ৪০০ বছরের পুরোন জয়দেব কেঁন্দুলির মেলা। পুণ্যার্থী থেকে বাউল-ফকিরের সুর। জমজমা মেলা প্রাঙ্গন।মকর সংক্রান্তিতে অজয় নদে ডুব দিয়ে পুণ্যস্নান। সঙ্গে রাধাবিনোদের মন্দিরে পুজো। পুণ্য অর্জনের আশায় কেঁন্দুলির মেলায় এখন ভক্ত সমাগম। সঙ্গে রয়েছে বাউলের মন ছুঁয়ে যাওয়া গান।

Share With:


Leave a Comment

  

Other related news