Breaking News

নতুন করে কোনো ক্লাবকে  আর টাকা দেবেনা রাজ্য সরকার

Image
 

নিউজডেস্কঃ ২০ জানুয়ারি : বহুদিনের বাম শাসন ব্যবস্থার অবসান ঘটিয়ে ,নতুন শাসন গড়ে তুলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
২০১১ সালে ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে ক্ষমতায় এসে রাজ্যের বিভিন্ন ক্লাবকে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। খেলাধুলার উন্নয়নে ও দুঃস্থ মানুষের সেবার্থে রাজ্যের বিভিন্ন ক্লাবকে লক্ষাধিক টাকা অনুদান দিয়েছিল রাজ্যের যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তর। ২০১৬ সালে এই অনুদান প্রথমবারের জন্য হাতে পায় ক্লাবগুলো।
এবার সেই অনুদান দেওয়ার ক্ষেত্রে নতুন নিয়ম আনতে চলেছে রাজ্য সরকার। সূত্রের খবর অনুযায়ী পুরানো আইনের পরিবর্তন ঘটিয়ে নতুন আইন এনে ক্লাবের অনুদান বাবদ ব্যয় সংকোচের দিকে নজর দিতে চলেছে রাজ্য। জানা গেছে, আগে যে সমস্ত ক্লাব সরকারের অনুদান পেয়েছে তাদেরই এবার আহ্বান জানানো হয়েছে।

রাজ্যের ক্রীড়া দপ্তর সূত্রে খবর, যে সমস্ত ক্লাব ২০১৬-১৭ অর্থবর্ষে ২ লক্ষ টাকা করে ও পরবর্তী বছরগুলোতে ১ লক্ষ টাকা করে অনুদান পেয়েছে তাদেরই কেবল চতুর্থ বছরের জন্য ১ লক্ষ টাকা করে দেবে তারা। নতুন করে আর কোন ক্লাবকে অনুদান দেওয়া হবে না বলে জানিয়েছে রাজ্য সরকার। আর্থিক অনুদান পাওয়ার জন্য আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে আগের থেকে নথিভুক্ত ক্লাবগুলো।

Share With:


Leave a Comment

  

Other related news