Breaking News

কিছুদিনের মধ্যেই বিধানসভায় পাশ হবে সিএএ বিরোধিতার বিল,জানালেন মুখ্যমন্ত্রী

Image
 

নিউজডেস্কঃ ২০ জানুয়ারি:  নাগরিকত্ব আইন নিয়ে অনেক জলঘোলা হয়েছে । আর এর পর এই আইনের বিরুদ্ধে বিধানসভায় একই বিল পাশ হওয়ার সম্ভবনা রয়েছে।
কেরালা ও পাঞ্জাবের পর নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিধানসভায় প্রস্তাব পাশ হওয়ার সম্ভাবনা রয়েছে পশ্চিমবঙ্গে। সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গ ছাড়া বাকি রাজ্যের সরকারও যাতে নাগরিকত্ব আইনের বিরুদ্ধে প্রস্তাব পাশ করেন সেই আবেদন করেছেন তিনি। উত্তর-পূর্বের রাজ্যগুলোর মুখ্যমন্ত্রীদের সজাগ করে তিনি বলেছেন ,NPR নিয়েকোন সিদ্ধান্ত নেওয়ার পূর্বে তারা যেন ভালো করে বিষয় টি পড়ে নেয়। বিরোধী দলগুলির সম্মতিতে এই বিষয়ে বৈঠকও করতে চান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
কেরালা নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে প্রস্তাব পাশ করার পর, কয়েকদিন আগে পাঞ্জাবেও এই প্রস্তাব পাশ করার পর ব্রাহম মোহিন্দ্রা বলেছেন CAA নীতি বৈষম্যমূলক এবং মানবিকতা থেকে অনেক দূরে। ভারতের ধর্মনিরপেক্ষ অস্তিত্বে আঘাত হানতে পারে এই বিল,যা সংবিধানের মূল ভিত্তি ভেঙে দিচ্ছে। ধর্মীয় সাম্য বজায় রাখতে কেন্দ্রের কাছে CAA প্রত্যাহার করার জন্য অনুরোধ করা হচ্ছে।

তবে সর্বপ্রথম কেরালা সরকার নাগরিকত্ব আইন এর প্রতিবাদ করে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে এবং এই আইনের বৈধতা নিয়ে চ্যালেঞ্জ জানিয়েছে। কত টা এই বিষয়টি নিশ্চিত তা সিদ্ধান্ত নেবে শীর্ষ আদালত।

Share With:


Leave a Comment

  

Other related news