news-details
State

দিঘায় জগন্নাথ মন্দির গড়ে পুরীর সমকক্ষ করতে চান মমতা 

 

নিজস্ব সংবাদদাতা , দিঘা, ০৬ ডিসেম্বর :  প্রতি বছর লক্ষ লক্ষ মানুষ পুরী যান সমুদ্র সৈকত আর জগন্নাথ দর্শনের জন্য । দিঘায় সমুদ্র সৈকত আছে , পাশাপাশি জগন্নাথদেবের যদি মন্দির করা যায় তবে এখানেও পর্যটকের সংখ্যা বৃদ্ধি পাবে । এই সম্ভবনা থেকেই দিঘায় জগন্নাথ মন্দির তৈরির উদ্যোগ নিতে প্রশাসনকে উদ্যোগ নিতে বললেন ।          ক্ষমতায় এসেই বাংলার পর্যটক ব্যবস্থাকে ঢেলে সাজানোর উদ্যোগ নিয়ে ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মতো অন্যান্য পর্যটন জায়গাগুলিকে সাজানোর উদ্যোগ নেন মুখ্যমন্ত্রী। সেই তালিকায় রয়েছে দিঘাও।

মুখ্যমন্ত্রী চান গোয়াকেও ছাড়িয়ে যাক দিঘা। সেই মতো কাজও শুরু হয়েছে। সৈকত শহরকে নানাভাবে সাজানোর কাজ শুরু হয়েছে। তৈরি হচ্ছে আন্তজাতিকমানের কনভেনশন সেন্টার থেকে শুরু করে চলছে নানা উন্নয়নমূলক কাজ। এবার সেই তালিকায় যুক্ত হতে চলেছে জগন্নাথদেবের মন্দির।

আজ বৃহস্পতিবার দিঘাতে প্রশাসনিক সভা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই প্রশাসনিকসভা থেকে মুখ্যমন্ত্রী ঘোষণা করেন দিঘাতে একটি জগন্নাথ মন্দির তৈরি করতে হবে।

দিঘাতে জগন্নাথ ঘাটের কাছে একটি ছোট জগন্নাথ মন্দির রয়েছে। সেই মন্দিরটিকে নতুন করে বড় করে সাজানোর নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। আর এজন্যে শিশির অধিকারী এবং শুভেন্দু অধিকারীকে দ্রুত পরিকল্পনা তৈরির নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। আর তা করে  দ্রুত সচিবের কাছে জমা দেওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.