Breaking News

শুরুহচ্ছে গঙ্গাসাগর মেলা! নিরাপত্তার চাদরে মুরে ফেলা হয়েছে গোটা এলাকা..রয়েছে ২৫০টি সিসি ক্যামেরা ও ১৫টি কক্ট্রোল রুম

Image
 

নিউজডেস্ক : শিলিগুড়ি বার্তা: ১৩ জানুয়ারি: হাতে মাত্ৰ একটা দিন ,তার পরেই শুরু হতে চলেছে মকর সংক্রান্তি। গত ১৫ জানুয়ারি বুধবার মকর সংক্রান্তি। আস্তে আস্তে গঙ্গাসাগরে ভিড় জমাতে শুরু করেছেন পুণ্যার্থীরা। এখনও পর্যন্ত প্রায় ২ লক্ষ পুণ্যার্থী পৌঁছে গেছেন। শুরু হয়ে গেছে পুণ্যস্নানো। গঙ্গাসাগরে আঁটোসাঁটো নিরাপত্তা ব্যবস্থা। সিসি ক্যামেরা আর ড্রোনে নজরদারি চালাছে পুলিশ। পরিচালনায় রয়েছে ১০ মন্ত্রী। মেগা কন্ট্রোল রুম থেকে নজরদারি জেলাশাসকের। অসুস্থদের জন্য থাকছে এয়ার অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা। সব ধরনের ঘটনা কে এড়ানোর জন্য এই ব্যবস্থা বলে জানিয়েছেন মেলা কমিটির সদস্য রা।
যাতায়াতের জন্য অতিরিক্ত ভেসেল ও লঞ্চ চালাচ্ছে সরকার। সব মিলিয়ে ১৩২টি ভেসেল চলবে। ২,২০০ বাস চালাবে রাজ্য সরকার। সড়ক জলপথ ছাড়াও মিলবে হেলিকপ্টার পরিষেবাও। ১০ থেকে শুরু হয়ে গিয়েছে হেলিকপটার পরিষেবা চলবে ১৭ জানুয়ারি বিকেল ৪টে পর্যন্ত।

৫টি ঘাটে ২৫০টি সিসি ক্যামেরায় চলছে নজরদারি। নিরাপত্তার দায়িত্বে ১০ হাজার পুলিশ কর্মী। ১৫টি কন্ট্রোল রুম থেকে প্রতি মুহূর্তের নজরদারি চালাছে পুলিশ।গঙ্গাসাগরে প্লাস্টিকের ব্যবহার নিষিদ্ধ। কাকদ্বীপ থেকে শুরু করে গঙ্গাসাগর পর্যন্ত প্রতিটা জায়গাতেই পরিষ্কারের ব্যবস্থা করা হয়েছে। প্রায় ১০ হাজার স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে পরিচ্ছন্নতা বজায় রাখার জন্য।

Share With:


Leave a Comment

  

Other related news