news-details
Sports

কলকাতার সাউথ ক্লাবে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী ডেভিস কাপ টাই এর প্রথম দিন ইটালির সঙ্গে ২-০ পিছিয়ে পড়ল ভারত 

গৌরনাথ চক্রবর্ত্তী, ১লা ফেব্রুয়ারী: শুক্রবার এতিহ্যবাহী ডেভিস কাপ টাই -এর প্রথম দিন কলকাতার সাউথ ক্লাবে অনুষ্ঠিত খেলায় ইটালির সঙ্গে ২-০ পিছিয়ে পড়ল ভারত।


৫ ম্যাচের এই টাইতে যে টিম জিতবে তারাই স্পেনের মাদ্রিদে মূল পর্বে খেলবে। ইটালি টিম বিশ্ব র‍্যাঙ্ককিং ও অভিজ্ঞতায় অনেক এগিয়ে থাকলেও ইটালিয়ানদের অপছেন্দর ঘাসের কোর্টে এই টাই ঘিরে আশাবাদী ছিলেন টেনিস বিশেষজ্ঞ এবং টেনিস প্রেমীরা। কিন্তু প্রথম সিঙ্গেলস ম্যাচেই ইটালির বর্ষীয়ান খেলোয়াড় ওয়ার্ল্ড নাম্বার ৩৫ অ্যানদ্রেয়াস সেপ্পি ভারতের রামকুমার রমানাথনের বিরুদ্ধে খেলার রাস নিজের হাতে তুলে নেন স্ট্রেট সেটে জিতে। প্রথম ম্যাচের ফল ৬-৪ এবং ৬-২। কলকাতার উদ্দীপ্ত দর্শকদের পাশে পেয়ে প্রথম সেটে বেশ কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও দ্বিতীয় সেটে সেরকম কোনো লড়াই দিতে পারেননি।
অপরদিকে দ্বিতীয় ম্যাচে ভারতের প্রজনেশ গুনেশ্বরণ ইটালির মাতিও বেরেত্তিনির সঙ্গে লড়াই করেও ৬-৪ এবং ৬-৩ সেটে হেরে যান। আগামী কাল  শনিবার সকালে প্রথমে ডাবলস ম্যাচ । সেখানে ভারতকে জিততেই হবে অন্যথায় ফিরতি সিঙ্গেলস ম্যাচ কেবলই নিয়মরক্ষার হয়ে দাঁড়াবে। ডাবলসে কাল সম্ভবত রোহন বোপান্না এবং দিবীজ শরণ জুড়ি বেঁধে খেলবেন। ভারতীয় ডেভিস কাপ টিম এর নন প্লেয়িং ক্যাপ্টেন মহেশ ভূপতি ভারতীয় দলের পক্ষে পরিস্থিতি যথেষ্ট কঠিন মনে করলেও  আগামী কাল ঘুরে দাঁড়ানোর ব্যাপারে এখনও আশাবাদী ।ইটালির আরেক নামজাদা খেলোয়াড় ওয়ার্ল্ড রাংকিং-১৯ নাম্বার  মার্কো চেখিনাতো আজ এখনো নামেননি। হয়তো ফিরতি সিঙ্গেলস এ প্রয়োজন পড়লে তবেই নামাতে পারেন ইটা লির কোচ বরাজুত্তি।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.