Top Stories
  1. নদীয়ায় লোকসভা ভোটের আগেই রহস্যজনকভাবে নিখোঁজ নোডাল অফিসার অর্ণব রায়
  2. দার্জিলিংয়ে ১৯ শে মে নির্বাচন ঘোষনা করল কমিশন
  3. গৃহবধূর ঝুলন্ত দেহ উদ্ধারকে কেন্দ্র করে চাঞ্চল্য
  4. 'ষাণ্ড কি আঁখ' সিনেমার শ্যুটিং করতে গিয়ে ভুমির চামড়া পুড়ে যাওয়ার ছবি সোসশাল মিডিয়ায়
  5. বিয়ে বাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে ৭ বছরের বাচ্চাকে ধর্ষণ করার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে।
  6. সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো ভূমি পেডনেকারের চামড়া পুড়ে যাওয়া ছবি!
  7. সল্টলেকে গভীর রাতে চললো দুষ্কৃতী তান্ডব, ভাঙা হয়েছে পাইপ লাইন!
  8. জ্বরের রোগী বেপাত্তা হাসপাতাল থেকে, ব্যাখ্যা নেই কর্তৃপক্ষ এবং পুলিশের কাছে!
  9. বিজেপি প্রার্থী লকেট চ্যাটার্জির ব্যান্ডেলের বাড়িতে দুষ্কৃতী হামলা!
  10. ভাতারে কবর থেকে এক শিশু কন্যার দেহ উদ্ধার করছে পুলিশ
news-details
Siliguri

সরকারি নিয়মের তোয়াক্কা না করে, বহিরাগত দিয়ে বিতর্কিত জমির দখলদারি!

শিলিগুড়ি ওয়েব ডেস্ক, ৩রা ফেব্রুয়ারি: সরকারি নিয়মের তোয়াক্কা না করে এক প্রকার বহিরাগত দিয়ে গায়ের জোরেই বিতর্কিত জমির দখলদারি,পাশাপাশি সরকারি রাস্তা ও ড্রেন দখলে উদ্যোগী হয়েছে জমি মাফিয়া, এমনটাই অভিযোগ স্থানীয়দের থেকে।

বিগত কয়েক বছর ধরে বাবুপাড়ার আলো চৌধুরী মোড় সংলগ্ন এলাকায় প্রায় কয়েক বিঘা জমি এক প্রকার বে-সাহারা অবস্থায় পড়ে রয়েছে বলে  জানা গেছে, এবং জমিটির মালিকানা নিয়ে ধোঁয়াশা ও ছিল। সেই কারণে, ওই জমিটি  বিগত সময়ে পুরসভার পক্ষ থেকে জমিতে পার্ক বা হাসপাতাল তৈরি করার ভাবনা নেওয়া হয়েছিল।

তবে তা কোনো এক কারণে বন্ধ হয়ে যায়, যেহেতু জমিটি উপর আদালতের মামলা চলছিল সেই কারণে, জমিতে কোন বাড়ি-ঘর অর্থাৎ কোন কিছুই করা সম্ভব হয়নি।তবে,কিছুদিন যাবত কিছু ব্যবসায়ী বহিরাগত দিয়ে হঠাৎ করে জমি দখল নেয়। বহিরাগতদের কড়া পাহারায় ও রাতের অন্ধকারে চলে জমির সীমানা দেওয়ার কাজ। 

শুধু তাই নয় সরকারি রাস্তা ও ড্রেন পর্যন্ত দখল করে নেয় ওই জমির ব্যবসায়ীরা। পরবর্তীতে, পরিস্থিতি খতিয়ে দেখতে এসে হাজির হয় পুরসভার মেয়র অশোক ভট্টাচার্য। তিনি সেই অবৈধ কাজ দেখতে পেরে সঙ্গে সঙ্গে  কাজ বন্ধ করতে বলে।  এবং পুরসভায় যাবার নির্দেশ দিলেও কোনো রকম তোয়াক্কা না করেই ফের গায়ের জোরে চলে বাউন্ডারির কাজ তবে সহ্যের সীমানা ছাড়িয়ে যাওয়ায় তাদের অনৈতিক কাজের বিরুদ্ধে বিক্ষোভে শামিল হল স্থানীয় কিছু ক্লাব ও বাসিন্দারা। বন্ধ করে দেওয়া হয় বাউন্ডারির কাজ।  অভিযোগ করা হয়, তাদের বিরুদ্ধে জয়েন পিডিকশন জারি করা হয়। এলাকার কাউন্সিলর অবিলম্বে এর দাবি জানিয়ে প্রশাসনকে এগিয়ে আসার অনুরোধ জানান। অন্যদিকে, স্থানীয়রা অভিযোগ করেন যে তারা কোনমতেই এমন অনৈতিক কাজ মেনে নেবে না। প্রয়োজনে রাস্তায় নেমে আন্দোলনে যাবেন। তবে, এমন ঘটনার সময় দেখা মেলেনি কোন জমিদাতা ও বহিরাগতদের।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.