Top Stories
  1. শর্ট শার্কিটের ফলে আগুন লাগলো একটি খড় বোঝাই লরিতে
  2. ব্রিগেডের সাফল্য কামনা করে রাহুলের শুভেচ্ছা মমতাকে
  3. শিলিগুড়িতে উদ্ধার বিপুল পরিমানের মদ
  4. ক্যানিং স্টেশন থেকে ধরা পড়লো ভুয়ো টিকিট কালেক্টর
  5. অস্ট্রেলিয়াকে ৭উইকেটে হারিয়ে সিরিজ জিতল ভারত
  6. সুন্দরবনে জলপথে অভিযান চালিয়ে আটক ২ টি বাংলাদেশের ট্রলার,উদ্ধার কয়েকশো কোটি টাকার পোশাক
  7. তৃনমূল আত্মবিশ্বাস হারিয়ে জনবিরোধী কাজ করছে, তৃনমূল গায়ের জোরে বাঁশ লাগিয়ে মানুষ কে বিগ্রেডে নিয়ে যেতে চাইছে, বিগ্রেডে কোন কাজের লোক আসছে না
  8. মাদক সহ আটক কুখ্যাত দুস্কৃতি
  9. বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাস এর অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে
  10. রেললাইনের ধার থেকে উদ্ধার এক মৃত সদ‍্যজাত কন‍্যাসন্তান
news-details
Siliguri

সমাবেশকে কেন্দ্র করে মিছিল ঘিরে নিয়ম ভঙ্গে রেকর্ড গড়লো টিএমসিপি

শিলিগুড়ি, ১০ জানুয়ারিঃ শিলিগুড়িতে তৃণাঙ্কুরের সমাবেশ ও মিছিল ঘিরে নিয়ম ভঙ্গ সহ চরম বিশৃঙ্খলা ও ছাত্রদের ভয় দেখিয়ে জোর করে ছাত্র সেই মিছিলে যোগ দেবার অভিযোগ উঠলো জেলা তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। অভিযোগ, একদিকে জোর করেই একপ্রকার ছাত্রদের সমাবেশে জমায়েত ও পরে মিছিল করে টিএমসিপি, অন্যদিকে হেলমেট ছাড়াই দলীয় পতাকা লাগিয়ে বাইক নিয়ে দাপিয়ে বেড়ালো সংগঠনের সদস্যরা। পাশাপাশি শিলিগুড়ি কলেজে সেই জমায়েতের জন্য ক্লাস বন্ধ করে বহিরাগতদের দিয়ে কলেজ গেটের দখল নিয়ে স্বেচ্ছাচারিতা চালালো তৃণমূল ছাত্র পরিষদের সদস্যরা। সেইসঙ্গে সংবাদ সংগ্রহ করতে যাওয়ার সাংবাদিকদের উদ্দেশ্যে ও কটুক্তি করে টিএমসিপি এর সদস্যরা।

আগামী ১৯ জানুয়ারি তৃণমূল কংগ্রেসের ব্রিগেড সমাবেশকে কেন্দ্র করে উত্তরবঙ্গের জেলা গুলিতে চলছে জোর প্রস্তুতি। এই সমাবেশে যোগদান করার আহ্বান জানিয়ে জেলায় জেলায় মিটিং, মিছিল করে কর্মি সমর্থকদের সাথে বৈঠকে ব্যস্ত তৃণমূল ছাত্র, যুব, মূল দলের নেতা, নেত্রীরা। এরই মাঝে বৃহস্পতিবারের তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য্যের উপস্থিততে মিছিল ভড়ানো নিয়ে বিতর্কও উঠলো টিএমসিপি'র বিরুদ্ধে। অভিযোগ, এই সমাবেশে জোর করেই ভড়ানোর চেষ্টা করছে টিএমসিপি'র জেলা নেতারা। আরও অভিযোগ, শিলিগুড়ি ও সংলগ্ন বিভিন্ন স্কুল, কলেজ গুলি থেকে একপ্রকার ভয় দেখিয়ে জোর করেই মিছিলে আনা হয় ছাত্র, ছাত্রীদের। এই মিছিলে দেখা গেছে, এমন অনেক ছাত্র রয়েছে যারা জানেন‌ই না কি কারণে তাদের অটো করে শিলিগুড়ি কলেজে আনা হয়েছে। এমন অনেক ছাত্রকেই একপ্রকার স্কট করেই অটো, টোটো ভর্তি করে নিয়ে এসে মিছিলে সামিল করা হয়। স্কট করে নিয়ে আসার ক্ষেত্রেও খোদ মুখ্যমন্ত্রীর নির্দেশকে কার্যত বুড়ো আঙ্গুল দেখিয়ে আইন ভঙ্গের রেকর্ড গড়লো টিএমসিপি'র সদস্যরা। এদিন হেলমেট ছাড়াই দলীয় পতাকা লাগিয়ে চালক সহ দু'জন, তিন জন আরোহী নিয়েই দাপিয়ে বেরালো টিএমসিপি'র সদস্যরা। পুলিশকেও এদিন ঠুটো জগন্নাথের ভুমিকায় দেখা গেল। অন্যদিকে শিলিগুড়ি কলেজের ক্লাস বন্ধ করে, মুল ফটকের নিরাপত্তা কর্মীকে হাটিয়ে গোটা কলেজের দখল নিল টিএমসিপি'র বহিরাগত সদস্যরা। এই নিয়ে তাদের কলেজের সাথে সম্পর্কের বিষয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের দিকে তেরে আসে তারা। অকথ্য ভাষায় গালিগালাজ দেয় সাংবাদিকদের। এদিনের টিএমসিপি'র রাজ্য সভাপতির মিছিলকে কেন্দ্র করে একপ্রকার বেনিয়ম ও বিশৃঙ্খলার তান্ডব চালাল টিএমসিপি'র সদস্য, সদস্যারা। এদিন এস‌এফ‌আই এর পক্ষ থেকে এই সকল অভিযোগে এনেই মহিলা কলেজে একটি ডেপুটেশন‌ও দেওয়া হয়েছে। যদিওবা গোটা ঘটনায় ওঠা বিতর্ক খারিজ করে ছাত্র, যুব সাধারণ মানুষ স্বতঃস্ফুর্ত ভাবেই এই সমাবেশে যোগদান করতে চলেছে বলে মন্তব্য করলেন তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সভাপতি তৃণাঙ্কুর ভট্টাচার্য। অন্যদিকে, শিলিগুড়ি কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক অভিজিৎ ব্যানার্জির এই সমস্ত অভিযোগ অস্বিকার করে তার বক্তব্য, কলেজ গেট আটকানোয় তাদের দলের কেউ যুক্ত নয়। সেটা কলেজ কতৃপক্ষ দেখার বিষয়। কে গেটের দখল নিয়েছে সেটা তার কাছে কোন খবর নেই বলে মন্তব্য করলেন জিএস। আর এদিনের ঘটনায় ফের একবার শাসক দলেরই সরকারি নিয়ম, আইন ভঙ্গের চালচিত্র ধরা পরলো শাসকের মত করেই।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.