Top Stories
  1. গাঁইতি চালিয়ে হাতে কড়া ফেলে কলেজে পড়ার খরচ যোগাড় করে দেবু 
  2. বাড়ি থেকেই উদ্ধার প্রাক্তন আইপিএসের রক্তাক্ত দেহ 
  3. হলদিয়ার শিল্পাঞ্চল থেকে উদ্ধার জড়াজড়ি করে থাকা দুই যুবকের মৃতদেহ 
  4. এক মহিলার মৃতদেহ উদ্ধার
  5. সি আই ডি'র হাতে মাধ্যমিকে প্রশ্ন হোয়াসঅ্যাপে পাচারের ঘটনায় ধরা পড়ল মালদার দুই মাধ্যমিক পরীক্ষার্থী
  6. গভীর রাতে নিজের ঘরের মধ্যে আগুনে পুড়ে ভস্মীভূত এক বৃদ্ধা
  7. বাড়ি এলেও কথা বললেন না যোগীঃ মুখ্যমন্ত্রী এড়িয়ে যাওয়ায় ক্ষুব্ধ শহীদের স্ত্রী
  8. কলকাতার নতুন পুলিশ কমিশনার অনুজ শর্মা 
  9. সাংসদ হিসাবে পাওয়া ৩ মাসের বেতন সেনা তহবিলে দান করলেন যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  10. চলে গেলেন সঙ্গীতশিল্পী প্রতীক চৌধুরী
news-details
Siliguri

সল্টলেক স্টেডিয়ামের আদলে তৈরি হবে শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম!

শিলিগুড়ি ওয়েব ডেস্ক,৪ঠা  ফেব্রুয়ারি: কথা আগেই ছিল সেইমতো শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে সল্টলেক স্টেডিয়াম এর আদলে গড়তে কাজ শুরু করল রাজ্য ক্রীড়া ও যুব কল্যাণ দপ্তর ৫০কোটি টাকা বরাদ্দ করা হলো, স্টেডিয়াম সংস্কারের জন্য একথা জানিয়েছেন শিলিগুড়ি মহকুমা পরিষদের সচিব অরূপ রতন ঘোষ।

২৫ শে জানুয়ারি ক্রীড়া পরিষদের একটি দল এবং কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম কমিটি একসঙ্গে পর্যটন মন্ত্রী গৌতম দেব এর সঙ্গে দেখা করেন তারপরই তাদের এই সিদ্ধান্তের কথা জানান পর্যটন মন্ত্রী
কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বেশকিছু এলাকাকে চিহ্নিত করা হয়েছে। সেগুলিকে আমূল বদলে ফেলা হবে যাতে ভবিষ্যতে আন্তর্জাতিক ম্যাচ করতে কোন রকম অসুবিধা না হয় সল্টলেক যুবভারতী ক্রীড়াঙ্গনে আদলেই কাঞ্চনজঙ্ঘা কে  অত্যাধুনিক কী করণ করা হবে। এর আগে, একাধিক জাতীয় আন্তর্জাতিক টুর্নামেন্ট হয়েছে শিলিগুড়ি কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে তবে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন। এআইএফএফ এর সদস্যরা বছর পাঁচেক আগে শিলিগুড়িতে এসে বেশ কয়েকটি ক্ষেত্রে স্টেডিয়ামের খামতির কথা জানান তারা বলেন যদি ঐ সমস্ত সমস্যা গুলি শুধরে নেওয়া হয়, এবং পরিকাঠামোগত কিছু পরিবর্তন না করা হয় তাহলে ভবিষ্যতে জাতীয় এবং আন্তর্জাতিক মানের খেলা শিলিগুড়িতে আর দেওয়া যাবে না।

২০১৭ পর থেকে সেই অর্থে কোন জাতীয় স্তরের খেলা শিলিগুড়িতে আর হয়নি ফেডারেশন এর তরফ থেকে বলা হয়েছিল এখানকার ড্রেসিং রুম আন্তর্জাতিক মানের নয় সে ড্রেসিংরুম দুটি কে ভেঙে তাকে আধুনিকীকরণ করতে হবে তাতে যেমন স্পা, বাথরুম মাসাজ রুম এগুলি রাখা দরকার । দ্বিতীয়তঃ কাঞ্চনজঙ্ঘার যে প্রেস বক্স টি রয়েছে সেটি একেবারেই ব্যবহারের অযোগ্য আকারে অত্যন্ত ছোট পাশাপাশি সেখানে বিভিন্ন রকম প্রযুক্তি ব্যবহারের ক্ষেত্রেও সমস্যা রয়েছে। সেগুলি শুধরে নিতে হবে পাশাপাশি প্রেস বক্সটি ভেঙে নতুন করে তৈরি করতে হবে। কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে বিধান রোডের দিকে হোসেন গেটের সামনে যে ভিআইপি গ্যালারি রয়েছে সেটিকে ভেঙে নতুন করে তৈরি করতে হবে তাতে গোটাটির উপরে ছাদ দিতে হবে।
এর আগে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়াম ছিল মাল্টিপারপাস ব্যবহারের জন্য তাতে ফুটবলের পাশাপাশি অ্যাথলেটিক্স ও ক্রিকেট হত এই মাঠেই একসময় রঞ্জি ট্রফি, দেওধর ট্রফি জাতীয় খেলার আয়োজন করা হয়েছে খেলে গিয়েছেন শচীন তেন্ডুলকর, কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায় সুনিল গাভাস্কার এর মত খেলোয়াড়রা।
 তবে ফেডারেশন জানিয়ে দেয় মাঠের মাঝখানে পিছিয়ে না ফেললে তাতে ভালো মানের ম্যাচ দেওয়া সম্ভব নয়। 
 ফলে, কয়েক বছর ধরে কাঞ্চনজঙ্ঘা স্টেডিয়ামে ক্রিকেট পুরোপুরি বন্ধ করে দেওয়া হয়েছে। চলতি মৌসুমে মাঠ এর অভাবে কাঞ্চনজঙ্ঘা কে ক্রিকেট লিগের জন্য ব্যবহার করা হলেও তাতে মাঠের তেমন ক্ষতি হয়নি বলে দাবি করেছেন ক্রীড়া পরিষদ সদস্যরা।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.