Top Stories
  1. বাড়ি এলেও কথা বললেন না যোগীঃ মুখ্যমন্ত্রী এড়িয়ে যাওয়ায় ক্ষুব্ধ শহীদের স্ত্রী
  2. কলকাতার নতুন পুলিশ কমিশনার অনুজ শর্মা 
  3. সাংসদ হিসাবে পাওয়া ৩ মাসের বেতন সেনা তহবিলে দান করলেন যুব তৃণমূলের সর্বভারতীয় সভাপতি ও সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়।
  4. চলে গেলেন সঙ্গীতশিল্পী প্রতীক চৌধুরী
  5. বেঙ্গল ন্যাশনাল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ উত্তরবঙ্গের শিল্পপতিদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন।
  6. পথ দুর্ঘটনায় মৃত দুই
  7. যেকোনো মুহূর্তে ফের পুলওয়ামা হামলার মতো ঘটনা ঘটাতে পারে জইশ-ই-মহম্মদ
  8. ফের প্রমাণ দিল সেই কাশ্মীর,তবে নাশকতায় নয়,সেনাবাহিনীতে যোগ দিতে চেয়ে পরীক্ষা দিলেন ২৫০০ কাশ্মীরি যুবক।
  9. স্থায়ী ফুল বাজারের দাবি তুলল শিলিগুড়ি হর্টিকালচারাল সোসাইটি
  10. গুজবের জের। এক যুবককে গাছে বেধে মারধোর গ্রামবাসিদের
news-details
Siliguri

শিলিগুড়ি বয়েজের ছাত্রদের উশৃঙ্খলতায় উদ্বীগ্ন গৌতম দেব। কঠোর হাতে মোকাবিলায় খোদ মন্ত্রী 

শিলিগুড়ি, ১৫ জানুয়ারিঃ সোমবার ঘটে যাওয়া শিলিগুড়ির সবচেয়ে ঐতিহ্যবাহী স্কুল শিলিগুড়ি বয়েজের ছাত্রদের অশালিন আচরন ও উশৃঙ্খলায় উদ্বীগ্ন ও দুঃখিত স্কুলেরই প্রাক্তন ছাত্র বর্তমান পর্যটন মন্ত্রী, গৌতম দেব। স্কুলের ঐতিহ্যকে পুনর্বহাল করতে এবার নিজেই কড়া হাতে তা মোকাবিলায় উদ্যোগী হলেন খোদ মন্ত্রীই৷ এই বিষয় নিয়ে তিনি কথা বলবেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সাথে। এবং সেইসঙ্গে স্কুলে মোবাইল ফোন নিসিদ্ধ করতে চলেছেন তিনি।

প্রসঙ্গত উল্লেখ্য, সোমবার শিলিগুড়ির সবচেয়ে ঐতিহ্যের শিলিগুড়ি বয়েজ স্কুলের ছাত্রদের উশৃঙ্খলতা সামনে আসে। তারপরই নিন্দায় সরব হয় গোটা শিলিগুড়ির আপামোর নাগরিকরা। ঘটনার প্রসঙ্গে জানা যায়, এদিন শিলিগুড়ি বয়েজ হাই স্কুলের তিনজন ছাত্র স্কুল পালিয়ে স্কুলের  পোশাক ও ব্যাচ পরিধানরত অবস্থাতেই প্রকাশ্যে মদ্যপান করতে গিয়ে ধরা পরে। এরপর সেই খবর জানাতে স্কুলে গিয়ে জানা যায় এদিনই বেশ কয়েকজন ছাত্র একটি অশালিন ভিডিও আপলোড করে সোসাল মিডিয়ায়। সেই খবর পাওয়ার পর স্কুলের টীচার ইন চার্জ তাদের চিহ্নিত করে তাদের অভিভাবকদের সাথে কথাও বলেন। খবর পাওয়ার পর মঙ্গলবার স্কুল পরিদর্শক  স্কুল পরিদর্শন করে সব দিক খতিয়ে দেখেন৷ ছাত্রদের কুকীর্তির খবর যায় পর্যটন মন্ত্রী গৌতম দেবের কানেও। শিলিগুড়ি বয়েজ হাই স্কুলে অনেক প্রথিতজশা মানুষ পড়াশুনা করেছেন। এমনকি মন্ত্রী নিজেও এই স্কুলের ছাত্র ছিলেন। সবচেয়ে নাম করা স্কুলে বর্তমানে চলছে চরম অরাজকতা, উশৃঙ্খলতায়। সেই নিয়েই উদ্বীগ্ন পর্যটন মন্ত্রী গৌতম দেব এর কারন অনুসন্ধানে জানান, এখানে পরিচালন সমিতি নেই, এমনকি দীর্ঘদিন ধরে এই স্কুলে কোনো প্রধান শিক্ষক নেই। তাই যত দ্রুত সম্ভব পরিচালন সমিতি ও প্রধান শিক্ষক নিয়োগ করা উচিত। সেই জন্য তিনি স্কুল এডুকেশন ও শিক্ষামন্ত্রীর সাথে কথা বলবেন বলে জানান। তিনি বলেন, যে সব ছাত্ররা এ ধরনের কাজ করছে তাদের সঠিক কাউন্সেলিং দরকার৷ তিনি আরও বলেন, স্কুলের এই বিশৃঙ্খলা এড়াতে কঠোর হাতে মোকাবিলা করতে হবে। বোর্ডের নিয়ম কঠোরভাবে মানতে বাধ্য করা হবে। স্কুলের নজরদারীর জন্য যা যা করনীয় তা  করতে হবে বলে জানান। তবে স্কুলে মোবাইল আনা বন্ধ করতে কঠোর হবার কথা বলেন তিনি। শুধু শিলিগুড়ি বয়েজ হাই স্কুল নয়, যে কোনো স্কুলের ছাত্ররা স্কুলে মোবাইল নিয়ে এলে তা আর ফেরত দেওয়া হবে না। এই সমস্ত বিষয়গুলি নিয়ে নবম, দশম, একাদশ ও দ্বাদশ শ্রেনীর ছাত্রদের অভিভাবকদের সাথে স্কুলের অডিটোরিয়ামে ডেকে এনে মিটিং করবেন মন্ত্রী। ঐতিহ্যের এই শিলিগুড়ির স্কুলটিকে স্বমহিমায় ফিরিয়ে আনতে এবার ময়দানে উঠেপড়ে লাগছেন পর্যটন মন্ত্রী গৌতম দেব।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.