Breaking News

পর্যটকদের ভিড় থাকলেও রাত ১০ টায় নিভে যায় প্রতিটি ঘরের আলো, সেই দার্জিলিং আজ রাত জাগলো তুষার পাতের অপেক্ষায়

Image
 

নিউজডেস্কঃ শিলিগুড়ি বার্তা :৪ জানুয়ারি: দার্জিলিংয়ের পাহাড় মানেই ঠান্ডা।সেই পাহাড়ে
পর্যটক থাকলেও রাত ১০ টায় নিভে যায় ঘরের আলো। সেই দার্জিলিং রাত জাগল তুষারপাতের অপেক্ষায়। শুক্রবার রাত ৯ টা পর্যন্ত শিলিগুড়ি থেকে পাহাড়ে উঠেছে পর্যটকদের নিয়ে গাড়ি। কখনও ঘুম স্টেশনে, কখনও বা মলের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন পর্যটকরা। 

পৌষের মাঝামাঝিতেই বৃষ্টি আর ঠান্ডা এই দুইয়ের মিশেলে এমন আবহাওয়া শেষ কবে দেখেছেন তা মনে করতে পারছেন না দার্জিলিং ঘুরতে আসা পর্যটকরা। শুক্রবার থেকেই সান্দাকফুতে শুরু হয়ে গিয়েছে তুষারপাত। বরফের চাদরে ঢেকে গিয়েছে সিকিমের লাচেন সহ নানা এলাকা। সিকিমে যদি হতে পারে তাহলে শৈল শহর দার্জিলিংয়ে তুষারপাত হবে নাই বা কেন? এই প্রশ্নই ঘুরে বেড়াচ্ছে গোটা দার্জিলিং জুড়েই। টিভি-তে চোখ, কেউ বা বারবার চেক করে নিচ্ছেন আবহাওয়া দফতরের ওয়েবসাইট। শনিবার ভোর রাতে শৈলশহর দার্জিলিংয়ে নাকি তুষারপাত হবে। সেই আশায় মধ্যরাত থেকে হোটেলে জেগে বসে থাকলেন ঈশান, অসিত, পীযূষ, শুভজিতরা।

শুক্রবার ভোররাত থেকেই রাজ্য জুড়েই শুরু হয়েছে বৃষ্টি। আবহাওয়া দফতর জানিয়েছে, আজ শনিবার উত্তরবঙ্গে বৃষ্টি আরও বাড়বে। সেই সঙ্গে দার্জিলিংয়ে তুষারপাত হবে। ফলে সেই আশাতে প্রচন্ড বৃষ্টিতেও সকাল থেকে জমজমাট দার্জিলিং। শুক্রবার দার্জিলিংয়ের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৫.২ ডিগ্রী সেলসিয়াস। শনিবার সেটা নেমে দাঁড়িয়েছে সকালে ৩ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

গড়িয়া থেকে গরুমারা বেড়াতে এসেছিলেন সোনারপুরের নবমিতা। পাহাড়ে তুষারপাত হবে শুনেই চলে এসেছেন পাহাড়ে। “গত বার এই সময়ে তুষারপাত হয়েছিল। এবারও হবে শুনলাম। তাই প্ল্যান বদলে এখানে চলে এসেছি।” ম্যালে অবশ্য নবমিতার মতো অনেকেই ঘুরে বেড়াচ্ছেন। দার্জিলিং হোটেল অ্যাসোসিয়েশনের তরফে সমীরবাবু জানাচ্ছেন, “বুকিং ছিল এই সময়ে অনেকের। কিন্তু এখন তো বুকিং না করেই সবাই চলে আসছেন। পাহাড়ের কোনও হোটেল ফাঁকা নেই।”

শনিবার সকালে পর্যটকদের লম্বা লাইন রোপওয়েতে। কেউ বা আবার ভিড জমিয়েছেন চিড়িয়াখানার সামনে। তবে সবচেয়ে বেশি মানুষ অপেক্ষা করে ছিলেন ঘুম স্টেশনের সামনে। ৭৪০৭ ফুট উঁচুতে কখন হবে তুষারপাত তার জন্যে। এতো দেখে মনেই হচ্ছে যে খুব খুশি পর্যটকেরা,তা হাতে যে সোনা পাওয়ার অনন্দ !!তা আর বলার অপেক্ষা রাখে না।

Share With:


Leave a Comment

  

Other related news