Top Stories
  1. তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আগাম অনুমতি ছাড়াই মালদা শহরে পদযাত্রা করতে দেওয়ার ফলেই   অর্ণব ঘোষেকে সরিয়ে দিল কমিশন 
  2. ধর্মনিরপেক্ষ ভারত গড়ার লক্ষ্যে ও তৃণমূল সুপ্রিমোর হাত শক্ত করতে অভিষেক ব্যানার্জির নির্বাচনী জনসভা নির্বাচনী জনসভা!
  3. 'বাবলুই সব থেকে বড় কয়লা মাফিয়া' বাবুল সুপ্রিয়কে তোপ দাগলেন তৃণমূল নেতা অরূপ বিশ্বাস!
  4. ভাটপাড়ার পর এবার হালিশহর পুরসভায় ফাটল ধরাল বিজেপি
  5. দামি বাইক যৌতুকে দেওয়ার কথা থাকলেও,সেই পনের দাবি মেটাতে না পারায় মেয়ের বাড়ির ওপর অত্যাচার!
  6. মেলাতে টয় ট্রেন ও নাগরদোলা ভেঙ্গে পড়ে গুরুতর আহত ১৪
  7. পিকনিকে এসে নদীর পারে সেলফি তুলতে গিয়ে নদীতে তলিয়ে গেল এক কিশোর। 
  8. বুথে বিরোধী এজেন্ট বসতে  দেওয়া হবে না?   প্রকাশ্যে সভায় নিদান দিলেন ভাঙ্গড়ের অনুব্রত  মুদ্দাসির
  9. বুনিয়াদপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী জনসভা, জনসমুদ্রে পরিনত হলো মাঠ!
  10. দুই ভারতীয় নাগরিকের শিরশ্ছেদ করল সৌদি আরব 
news-details
Nation

ফের প্রমাণ দিল সেই কাশ্মীর,তবে নাশকতায় নয়,সেনাবাহিনীতে যোগ দিতে চেয়ে পরীক্ষা দিলেন ২৫০০ কাশ্মীরি যুবক।

নিউজ ডেস্ক,কাশ্মীর,১৯ ফেব্রুয়ারি:অঘটন আজও ঘটে।ফের প্রমাণ দিল সেই কাশ্মীর।তবে নাশকতায় নয়,সেনাবাহিনীতে যোগ দিতে চেয়ে। পরীক্ষা দিলেন ২৫০০ কাশ্মীরি যুবক। আজ সেনার তরফে সন্ত্রাস ছেড়ে কাশ্মীরের যুব সম্প্রদায়কে যখন মূল স্রোতে ফিরে আসার আহ্বান জানানো হচ্ছে ঠিক তখনই বারামুল্লা জেলায় ১১১টি পদের জন্য পরীক্ষা দিতে হাজির হয়েছিলেন আড়াই হাজার যুবক। ১৪ ফেব্রুয়ারিতে হওয়া পুলওয়ামার জঙ্গি হামলার ঘটনার পর যা অভূতপূর্ব বলে মনে করছেন অনেকে। তাঁদের মতে, এর থেকেই প্রমাণ হয় যে কাশ্মীরের সব যুবকরাই জঙ্গি দলে নাম লেখাতে আগ্রহী নয়। কিছু মানুষ এমনও আছেন যারা দেশের জন্য আত্মবলিদান দিতে চান। পরীক্ষা দিতে আসা এক কাশ্মীরি যুবক বলেন, ‘কাশ্মীরে কাজের খুব অভাব। তাই সেনাবাহিনীতে যোগ দিয়ে আমি যেমন দেশের সেবা করতে চাই তেমনই পরিবারের সদস্যদের রক্ষা করার পাশাপাশি তাঁদের ভরণপোষণও করতে চাই।

অন্য আরও এক যুবক বলেন, ‘আমরা কাশ্মীরের বাইরে যেতে পারি না। তাই এটা আমাদের কাছে খুব বড় একটা সুযোগ এনে দিয়েছে। আশা করি আমাদের জন্য আরও চাকরির সুযোগ আসবে।’ যদি এই পরিস্থিতিতে সেনায় কাজ করা কাশ্মীরের বাসিন্দাদের স্পর্শকাতর এলাকাগুলিতে ডিউটি করতে পাঠানো হয়। তাহলে তাঁরা সেখানকার মানুষের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা সব থেকে ভাল করবে।

এই ঘটনা ঠিক তখনই ঘটল যখন পুলওয়ামার হামলার পর দেশের বিভিন্ন জায়গা থেকে হেনস্তার ভয়ে নিজের রাজ্যে ফিরে আসছেন কাশ্মীরিরা। হুমকি পেয়ে রাজ্যে ফিরছেন প্রায় ৩০০ জন পড়ুয়া। যদিও এর মধ্যে সব খবর সত্যি নয় বলে জানানো হয়েছে জম্মু-কাশ্মীরের প্রশাসনের তরফে।

এপ্রসঙ্গে কাশ্মীরের রাজ্যপালের পরামর্শদাতা খুরশিদ আহমেদ গনাই জানান, তিনি বিভিন্ন রাজ্যের প্রশাসনের সঙ্গে যোগাযোগ রাখার পাশাপাশি সমস্ত পরিস্থিতির উপর নজর রাখছেন। সব রাজ্যের প্রশাসনের পক্ষও থেকে তাঁকে আশ্বাস দেওয়া হয়েছে যে তারা কাশ্মীর থেকে আসা পড়ুয়াদের প্রয়োজনীয় নিরাপত্তা দেবে। এরজন্য একটা হেল্পলাইনও চালু করা হয়েছে যেখানে পড়ুয়া ও তাঁদের অভিভাবকরা ফোন করে যে কোনও রকম সাহায্য চাইতে পারেন।

সেনাবাহিনীতে যোগ দিতে পরীক্ষা দিলেন ২৫০০ কাশ্মীরি যুবক।

১১১টি পদের জন্য পরীক্ষা দিতে হয়েছিল।

You can share this post!

Comments System WIDGET PACK

Download Our Android App from Play Store and Get Updated News Instantly.