Breaking News

রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আর্জি মুকেশের, ২২ জানুয়ারি ফাঁসি হচ্ছে না নির্ভয়ার খুনিদের

Image
 

নিজস্ব সংবাদদাতা,১৫ জানুয়ারি:২২ জানুয়ারি নির্ভয়াকাণ্ডের দিল্লি ফাঁসি হচ্ছে না। দিল্লি সরকার এ কথা জানিয়েছে। এক অপরাধী প্রাণভিক্ষার আর্জি জানিয়ে রাষ্ট্রপতির দ্বারস্থ হয়েছেন। এ ছাড়াও গ্রেফতারি পরোয়ানাকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টে পিটিশন দাখিল করেছে সে।

সুপ্রিম কোর্ট কিউরেটিভ পিটিশন খারিজ করে দেওয়ার পরই মৃত্যু পরোয়ানাকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লির আদালতে পিটিশন দাখিল করে অপরাধী মুকেশ। তারই আবেদনের প্রেক্ষিতে শুনানি চলছে। একইসঙ্গে, সে রাষ্ট্রপতির কাছেও প্রাণভিক্ষা করেছে। সংশোধনাগার কর্তৃপক্ষ জানিয়েছে, প্রাণভিক্ষার আবেদন জানানোয় অপেক্ষা করা ছাড়া আর উপায় নেই তাদের কাছে। আর্জি খারিজও করে দিলে, তার ১৪ দিনের মধ্যে মৃত্যুদণ্ড বহাল করা যায় না। সেই যুক্তিতেই ২২ জানুয়ারি চার অপরাধীর ফাঁসি হচ্ছে না বলে জানা গিয়েছে।
দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের নির্দেশ অনুযায়ী আগামী ২২ জানুয়ারি চার সাজাপ্রাপ্ত আসামিকে ফাঁসিকাঠে ঝোলানোর কথা ছিল। চলতি মাসের শুরুতেই দিল্লির আদালত চার জনের বিরুদ্ধে মৃত্যু পরোয়ানা জারি করে। ২২ তারিখ সকাল সাতটা নাগাদ মৃত্যুদণ্ড দেওয়ার কথা ছিল পবন গুপ্তা, অক্ষয়, বিনয় শর্মা ও মুকেশ সিং-কে।

Share With:


Leave a Comment

  

Other related news