news-details
Nation

১৭৫জন পুলিশকর্মী কে বরখাস্ত করল বিহার , সাসপেন্ড ৩০ আধিকারিক 

৫ই নভেম্বর, পাটনা: এক অভূতপূর্ব পদক্ষেপে, পটনার লোদিপুরের নিউ পুলিশ লাইন প্রাঙ্গণের অভ্যন্তরে এবং বাইরে বিশৃংখলা সৃষ্টির অভিযোগে ১৭৫ জন পুলিশকে চাকরি থেকে বরখাস্ত করল বিহার সরকার একই সাথে অন্য ৩০ আধিকারিককে সাময়িক বরখাস্তের নির্দেশ দেওয়া  হল ।
বরখাস্ত হওয়া পুলিশ কর্মীদের অধিকাংশই মহিলা এবং তাদের বিরুদ্ধে ডেপুটি পুলিশ সুপার মহম্মদ মসুলিদ্দিনকে পিটিয়ে মারার উদ্দেশ্যে দাঙ্গার অভিযোগ আনা হয়েছে । 
উল্লেখ্য গত শুক্রবার কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন এক মহিলা কনস্টেবল সবিতা পাঠক । পরে হাসপাতালে মৃত্যু হয় তার । তাকে ছুটি দেওয়া হয়নি এই অভিযোগে পাটনার লোদিপুর পুলিশ লাইনে চড়াও হয় সদ্য নিয়ুক্ত কয়েকশ কনস্টেবল । ব্যাপক ভাঙচুরের পাশাপাশি আক্রান্ত হন পুলিশের কয়েকজন শীর্ষ আধিকারিক যার মধ্যেই ছিলেন মসিলুদ্দিন । এরপরেই রবিবার তাদের বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয় । তাদের বিরুদ্ধে চারটি পৃথক এফ আই আর দায়ের হয়েছে । 


বিহার পুলিশের ইতিহাসে এটি প্রথম ধাপের প্রথম পদক্ষেপ, যা সিনিয়র কর্মকর্তাদের মতে, উর্দিধারী শৃংখলা বাহিনীর কাছে এই কঠোর সংকেত পাঠানোর প্রয়োজন ছিল যে এই ধরনের অনিয়ম সহ্য করা হবে না।

 পরিস্থিতি নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার অভিযোগে ৩০জন এস আই ,  এ এস আই কে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং তাদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করা হয়েছে ।

You can share this post!

Comments System WIDGET PACK